Friday, November 2, 2012

প্রলাপ... ১




কেউ খোঁজেনি আমাকে... খোঁজে না আমার জন্য আমাকে... হারিয়ে যাচ্ছি খুব গোপনে... হয়তো হারাচ্ছি নিজের কাছ থেকেও...ফেরারী আসামীর মত আমি পালিয়ে বেড়াচ্ছি...কেন? উত্তর নেই। কার কাছ থেকে?বলতে পারব না। হয়তো নিজের কাছ থেকে...। নিজের একাকীত্ব থেকে নিজেই পালানোর আপ্রান চেষ্টা। নিজের চারিদিকে তাকালে আজ দেখব সব আছে আমার। ভালোবাসা,ভালোবাসার মানুষ, আশা করা যায় প্রতিষ্ঠাও খুব বেশি দূরে নয়। তবুও একটা শূন্যতা আমাকে ঘিরে ধরে অন্ধকারের মত। আমাকে, আমার সমগ্র সত্ত্বা কে গ্রাস করে শূন্যতার অসীম অন্ধকার।কিসের এই শুন্যতা আমি জানি না বুঝতে পারি না। শুধু বুঝি আমার স্বপ্ন দেখার সময় নেই। আমি এখন স্বপ্নহীন ঘুমে রাত পার করি। এমন কি তোমাকে নিয়ে স্বপ্ন দেখার সময় আমার হয় না।হয়তো এই স্বপ্নের শূন্যতাই আমাকে কষ্ট দেয়, বড় বেশি অসহায় করে তোলে। ব্যস্ততার স্বপ্নে বিভোর আমি আজ যখন ব্যস্ততাকে আপন করে পেতে শুরু করেছি, ঠিক তখন ভবিষ্যতের কথা ভেবে আমি সন্দিহান, আসলেই কি আমি ব্যস্ততাকে আপন করে সব পাব নাকি বিনিময়ে হারিয়ে ফেলব আমার জীবনের দামি কোন কিছু। হয়তো হারিয়ে ফেলব আমার আমিকে, নিজের সত্ত্বাকে...হয়তো বা আমার তোমাকে......

(চলবে)

No comments:

Post a Comment